Home : আন্তর্জাতিক : ফ্রান্সে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৫

ফ্রান্সে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৫

অনলাইন ডেস্ক

ফ্রান্সে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাঁচজন নিহত হয়েছেন। দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, একটি প্রশিক্ষণে অংশ নিতে গিয়ে আল্পস পর্বতে বিধ্বস্ত হয় বেসরকারি কোম্পানির ওই হেলিকপ্টারটি। এতে ছয়জন আরোহী ছিলেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সার্ভিস এরিয়েন ফ্রেঞ্চ নামের বেসরকারি প্রতিষ্ঠানের ওই হেলিকপ্টারটি একটি প্রশিক্ষণে অংশ নেওয়ার সময় সাভোয়া অঞ্চলের বোনভিলা শহরের কাছে বিধ্বস্ত হয়। তবে কী কারণে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে তা পরিষ্কার নয়।

তবে কর্মকর্তারা বলছেন, খারাপ আবহাওয়ার কারণে এটি ঘটে থাকতে পারে। হেলিকপ্টারটি পুরো ফ্রান্সজুড়ে তল্লাশি, উদ্ধার অভিযান এবং অন্যান্য বিমানসেবা দিয়ে থাকে।

 

ইউরোকাপ্টার ইসি১৩৫ হেলিকপ্টারটি এক হাজার ৮০০ মিটার উপর থেকে পড়ে যায় বলে ফ্রান্সের কর্তৃপক্ষগুলো জানিয়েছে। হেলিকপ্টারটিতে দুজন পাইলট (একজন প্রশিক্ষণরত), দুজন অপারেটর ও দুজন মাউন্টেইন রেসক্যু কর্মী ছিলেন।

দুর্ঘটনার সময় হেলিকপ্টার থেকে বেরিয়ে যেতে সক্ষম হন পাইলট। স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ১০ মিনিটে অ্যালার্ম বাজান তিনি। পরে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

এক টুইট বার্তায় ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। তিনি বলেছেন, ‘দুর্ঘটনার শিকার ফ্রান্সের এই হিরোদের পরিবার, বন্ধু-বান্ধব এবং সহকর্মীদের প্রতি ফ্রান্সের জনগণের সমর্থন জ্ঞাপন করছি।’

এদিকে, দুর্ঘটনার পর ঘটনাস্থলে তিনটি হেলিকপ্টার পাঠানো হয়। সেগুলোতে ৪০ জনেরও বেশি উদ্ধারকর্মী ছিলেন। কিন্তু কুয়াশার কারণে হেলিকপ্টারগুলো ঘটনাস্থলে পৌঁছতে পারেনি। উদ্ধারকর্মীরা হেঁটে গিয়ে আহত পাইলটকে উদ্ধার করে নিয়ে আসেন।

আজ বুধবার দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন ঘটনাস্থল পরিদর্শন করবেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে ডয়চে ভেলে।

About Moniruzzaman Monir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*