Home : আন্তর্জাতিক : রহস্যজনক রোগে ২৯২ জন হাসপাতালে, মৃত্যু ১ ভারতে

রহস্যজনক রোগে ২৯২ জন হাসপাতালে, মৃত্যু ১ ভারতে

অনলাইন ডেস্ক

ভারতের অন্ধ্রপ্রদেশে রহস্যজনক এক অসুখে আক্রান্ত হয়ে ২৯২ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে একজন মারা গেছেন এবং ১৪০ জন হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন।

অন্ধ্রপ্রদেশের এলুরু অঞ্চলের চিকিৎসকরা বলছেন, বমি বমি ভাব এবং তারপর অজ্ঞান হয়ে পড়ার পর তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর এনডিটিভি ও বিবিসি বাংলার

আক্রান্তের সংখ্যা বেড়ে যেতে পারে সেই আশঙ্কায় সেখানে সরকারি হাসপাতালগুলোর বিছানা খালি করে প্রস্তুতি নেয়া হয়েছে। ব্যাপক করোনাভাইরাস সংক্রমণের মধ্যেই দেখা দিয়েছে রহস্যজনক এই অসুখ।

স্থানীয় গণমাধ্যমে বলছে, অসুস্থ সবার করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। কিন্তু তাদের কারো শরীরে এই ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

এলুরু সরকারি হাসপাতালের একজন চিকিৎসক বিবিসিকে জানিয়েছেন, অসুস্থদের মধ্যে বিশেষ করে শিশুরা হঠাৎ করেই বমি করা শুরু করে। চোখে জ্বালাপোড়া হচ্ছে শিশুদের। এদের মধ্যে অনেকেই অজ্ঞান হয়ে পরে অথবা তাদের শরীরে খিচুনি দেখা দেয়।

অসুস্থদের অনেকেই দ্রুত সুস্থ হয়ে ওঠেন এবং তারপর তাদের হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়।

অন্ধ্রপ্রদেশের স্বাস্থ্য মন্ত্রী আলা কালী কৃষ্ণা শ্রীনিভাস জানিয়েছেন, রক্ত পরীক্ষায় কোন ধরনের ভাইরাস সংক্রমণ ধরা পড়েনি।

তিনি জানিয়েছেন, স্বাস্থ্য বিষয়ক বিশেষজ্ঞরা এলুরু সফর করেছেন। তারা পানি ও বায়ুতে কোন ধরনের দূষণের কারণে এই সমস্যা হওয়ার সম্ভাবনা নেই বলে মত দিয়েছেন।

নানা ধরনের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং একমাত্র ল্যাবে সেসব পরীক্ষার পরই আসল কারণ জানা যাবে।

অন্ধ্রপ্রদেশের বিরোধী দল, তেলেগু দেশম পার্টি আরও বিস্তারিত তদন্তের দাবি জানিয়েছে।

তাদের দাবি কোন ধরনের দূষণই এই রহস্যজনক অসুখের জন্য দায়ী।

About Moniruzzaman Monir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*