Home : বাংলাদেশ : শিক্ষক ও শ্রমিকদের উঠিয়ে দিল পুলিশ প্রেসক্লাবের সামনে থেকে

শিক্ষক ও শ্রমিকদের উঠিয়ে দিল পুলিশ প্রেসক্লাবের সামনে থেকে

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আন্দোলনরত শিক্ষক ও শ্রমিকদের উঠিয়ে দিয়েছে পুলিশ।

সোমবার ভোর পৌনে ৫টার দিকে তাদের উঠিয়ে দেওয়া হয় বলে জানান আন্দোলনকারীরা। তাদের ওপর লাঠিচার্জ করা হয় বলে অভিযোগ করেন আন্দোলনকারীরা।

শাহবাগ থানার ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই) কামাল উদ্দীন মুন্সী বলেন, কর্তৃপক্ষের নির্দেশে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে আন্দোলনরত ব্যক্তিদের সরিয়ে দেওয়া হয়েছে। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

আন্দোলনকারীদের মধ্যে ছিলেন নীলফামারীর একটি স্বতন্ত্র এবতেদিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক হাফিজুল ইসলাম। তিনি জানান, ভোরের দিকে হঠাৎ বাঁশির শব্দ ও চিৎকারে ঘুম ভেঙে যায়। কিছু বুঝে ওঠার আগেই লাঠির আঘাত লাগে কপাল ও পায়ে।

জাতীয় প্রেসক্লাবের সামনে ২২ দিন ধরে আন্দোলন করে আসছিল বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতি। তারা স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসাকে জাতীয়করণের দাবিতে এই আন্দোলন করে আসছিল।

২০১২ সালের ২৪ নভেম্বর ঢাকার আশুলিয়ায় তাজরীন ফ্যাশনসে অগ্নিকাণ্ডে শতাধিক শ্রমিক দগ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। শ্রম আইনের ক্ষতিপূরণের ধারা সংশোধন করে আহত শ্রমিকদের সম্মানজনক ক্ষতিপূরণ দেওয়াসহ কয়েকটি দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে আসছিলেন তাজরীনে অগ্নিকাণ্ডে আহত বেশ কিছু শ্রমিক ও তাদের পরিবার।

সম্প্রতি ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) অনুমতি ছাড়া রাজধানীতে মিছিল-সভা-সমাবেশ করা যাবে না বলে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেয়।

About Moniruzzaman Monir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*