Home : প্রচ্ছদ : করোনায় পৌনে ২ কোটি পরিবার পেয়েছে ত্রাণ সহায়তা

করোনায় পৌনে ২ কোটি পরিবার পেয়েছে ত্রাণ সহায়তা

করোনা পরিস্থিতিতে এ পর্যন্ত সারা দেশে প্রায় পৌনে ২ কোটি পরিবারকে ত্রাণ সহায়তা দিয়েছে সরকার। এতে উপকারভোগী লোকসংখ্যা সাত কোটি ৪১ লাখ ৩২ হাজার ৩১২ জন।
রোববার সরকারের তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়েছে।
এতে বলা হয়, ৬৪ জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ১৮ জুলাই পর্যন্ত সারা দেশে চাল বরাদ্দ দেওয়া হয়েছে দুই লাখ ১৪ হাজার ৯৩৯ মেট্রিক টন। বিতরণ করা হয়েছে এক লাখ ৯৮ হাজার ৪৫১ মেট্রিক টন। এতে উপকারভোগী পরিবারের সংখ্যা এক কোটি ৭০ লাখ ৪০ হাজার ৮৪১ ও উপকারভোগী লোকসংখ্যা সাত কোটি ৪১ লাখ ৩২ হাজার ৩১২ জন।
করোনাকালীন সময়ে শিশুখাদ্যসহ অন্যান্য সামগ্রী ক্রয়ের জন্য নগদ বরাদ্দ দেওয়া হয়েছে প্রায় ১২৬ কোটি টাকা। এরমধ্যে সাধারণ ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেওয়া হয়েছে ৯৮ কোটি ৫৮ লাখ ২৮ হাজার টাকা ও বিতরণ করা হয়েছে ৯৫ কোটি ৮ লাখ ৫৪ হাজার টাকা। এতে উপকারভোগী পরিবারের সংখ্যা এক কোটি ২ লাখ ৪ হাজার ৫২৭ ও উপকারভোগী লোক সংখ্যা চার কোটি ৪৭ লাখ ২৭ হাজার ৫৫৪ জন।
শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেওয়া হয়েছে ২৭ কোটি ২৩ লাখ টাকা। এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ২৬ কোটি ৪৪ লাখ ১ হাজার টাকা। এতে উপকারভোগী পরিবারের সংখ্যা আট লাখ ৭২ হাজার ২০২ ও উপকারভোগী লোকসংখ্যা ১৮ লাখ ৮১ হাজার ৬৯৬ জন।

About Moniruzzaman Monir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*