Home : প্রচ্ছদ : করোনায় নতুন শনাক্ত ৮০ জন চট্টগ্রামে

করোনায় নতুন শনাক্ত ৮০ জন চট্টগ্রামে

নিজস্ব প্রতিবেদক

বন্দরনগরী চট্টগ্রামে নতুন করে আরও ৮০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। ১ হাজার ৩৫৭টি নমুনা পরীক্ষা করে এ ফল পাওয়া গেছে। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্ত রোগী দাঁড়াল ৩৩ হাজার ২১৫ জন।

বুধবার (৩ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য সরবরাহ করা হয়েছে। এদিন চট্টগ্রামে সাতটি ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে এসব নমুনা পরীক্ষা হয়।

সিভিল সার্জন কার্যালয় থেকে পাওয়া তথ্য অনুযায়ী, গতকাল মঙ্গলবার বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৭৪টি নমুনা পরীক্ষা করা হয়। এসব পরিক্ষায় করোনা শনাক্ত হয় ৫ জনের। একইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৬২টি নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৩০টি নমুনা পরীক্ষা করে ১৮ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪৮টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৭ জনের শরীরে।

এদিন বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯০টি নমুনা পরীক্ষা করে ২৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৭৪টি নমুনা পরীক্ষা করে ৫ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৫টি নমুনা পরীক্ষা করে ২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৪টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি।

নতুন করে করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে নগরের বাসিন্দা ৫৯ জন এবং উপজেলায় বসবাসকারী ২১ জন।

About Moniruzzaman Monir

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*