শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০২:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
Logo বেইলি রোডে অগ্নিকাণ্ড:উদ্ধার অভিযানে র‍্যাবের সাহসী ভূমিকা পালন Logo বসুন্দিয়ায় বায়নাকৃত জমি রেজিষ্ট্রি না করে দিয়ে জমির ক্রেতার সাথে প্রতারণা। Logo বিপিএম-পিপিএম পেলেন ৩৬ এসপি Logo র‍্যাবের ৫০ কর্মকর্তা/ সদস্য বিপিএম-পিপিএম পদক পাচ্ছেন Logo মিয়ানমার সীমান্তে আর পূর্বের মত পরিস্থিতি উদ্ভব হবে না, প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর Logo যুবলীগ নেতার মামলায় যুব মহিলা লীগ নেত্রী গ্রেফতার Logo আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শ্রদ্ধাঞ্জলি অর্পণ Logo সাংবাদিক লায়েকুজ্জামান আর নেই Logo রোটারী ঢাকা ক্লাব রাইজিং স্টারস ক্লাবের দিনব্যাপী ব্যতিক্রমী সফর Logo মিরপুর বিআরটিএ অফিসে অভিযান,আটক ১

নৌ-পুলিশ সিলেট অঞ্চলের প্রথম পুলিশ সুপার শম্পা ইয়াসমীন

নিজস্ব প্রতিবেদক,সিলেট / ১৫৪৪ Time View
Update : বুধবার, ১৬ আগস্ট, ২০২৩, ৮:২৮ অপরাহ্ন

বাংলার নৌপথ রাখিব নিরাপদ নৌ পুলিশ সিলেট অঞ্চলের প্রথম পুলিশ সুপার শম্পা ইয়াসমীন যোগদানের পর থেকে সিলেট অঞ্চলের নদীপথে অবৈধ কারেন্ট জাল উদ্ধার, নদী দূষণ প্রতিরোধ, বানা,ঝোপ অপসার,ডাকাতিও চাঁদাবাজী প্রতিরোধ,মাদক ও চোরাচালান প্রতিরোধ, অবৈধভাবে বালু পাথর উত্তোলন প্রতিরোধে কঠোরভাবে আইনগত ব্যাবস্হা গ্রহন করেন। নবসৃষ্ট নৌ পুলিশ ইউনিট কে অপারেশনাল কাজে গতিশীল করার জন্য সততা নিষ্টা ও কঠোর পরিশ্রম করে চলছেন নৌ পুলিশ সিলেট অঞ্চলের এই নারী পুলিশ সুপার শম্পা ইয়াসমীন।তিনি ২৪তম বিসিএস প্রথম পুলিশ সুপার হিসাবে ২০২০ সালে সিলেট অঞ্চলের নৌ পুলিশে যোগদান করেন। প্রতিবেদকের সাথে আলাপ কালে তিনি জানান সিলেট অঞ্চলের নৌপুলিশের ৮ টি ফাঁড়ি রয়েছে হবিগঞ্জ জেলায় ৩ টি ফাঁড়ি মাদনা,কাকাইলছেত্ত,ও মারকুলি, সুনামগঞ্জ জেলায় ৫টি ফাঁড়ি টুকেরবাজার, ছাতক,সানবাড়ি,লালপুরও শ্যামারচর। তিনি জানান তার সময়কালে ছাতক, টুকেরবাজার, ও সানবাড়ি ফাঁড়ির জন্য নিজস্ব জমি অধিগ্রহন করা হয়েছে।
২০২২ইং থেকে ২০২৩ ইং জুলাই মাস পর্যন্ত ১কোটি ৩৯লক্ষ৪৫হাজার৬০৬মিটার অবৈধ কারেন্টজাল উদ্ধার,৫৩৭টি অবৈধ বাল্কহেডের বিরোদ্ধে প্রসিকিউশন দাখিল,১১২৩জন আসামি কে গ্রেফতার সহ নৌপুলিশ ইতিমধ্যে চাঞ্চল্যকর ৮টি মামলা সহ মোট ৮৭ টি মামলা দায়ের করেছে। মহামারী করোনাভাইরাসের চ্যালেঞ্জ মোকাবেলা করে সম্মুখ সারিতে থেকে নৌপুলিশের পক্ষথেকে সহযোগিতা করেছেন তিনি ।

করোনাকালীন সময়ে তার নেতৃত্বে হাওরাঞ্চলের লোকজনের মাঝে লিফলেট বিতরণ, সচেতনতামুলক সভা ও মাস্ক বিতরন করা হয়। ২০২২ সালে সিলেট ও সুনামগঞ্জে আকস্মিক ভয়াবহ বন্যায় আটকেপরা মানুষজন উদ্ধারেও ছিল নৌ পুলিশের ভূমিকা। বন্যাদুর্গতদের মধ্যে সাধ্যমত নগদ অর্থ সহযোগিতা সহ খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি।বন্যার সময় প্রায় এক হাজার পরিবারকে ত্রান সামগ্রী বিতরণ করা হয় নৌপুলিশের পক্ষ থেকে। বাংলাদেশ ওইমেন পুলিশ নেটওয়ার্ক” এর সিলেট রেঞ্জের পক্ষ থেকে সাড়ে তিন লক্ষ টাকা সুনামগঞ্জ জেলার ২৫০ পরিবারের মাঝে বিতরণ করা হয়।

ডিআই/এসকে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category