Home : বাংলাদেশ : অপরাধ : সাভারে ১৮টি প্রতিষ্ঠানকে ৪৭ হাজার টাকা জরিমানা

সাভারে ১৮টি প্রতিষ্ঠানকে ৪৭ হাজার টাকা জরিমানা

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাভার ও আশুলিয়ায় অভিযান চালিয়ে মোট ১৮টি প্রতিষ্ঠানকে মোট ৪৭ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে। প্রথমবারের মতো অভিযান পরিচালিত হওয়ায় অন্যান্য প্রতিষ্ঠানকে এসময় নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্যের মূল্য তালিকা প্রদর্শন এবং এবিষয়ে সরকারের যে সকল নির্দেশনা রয়েছে তা মেনে চলবার নির্দেশ দেয়া হয়েছে।

শনিবার দুপুরে সাভার উপজেলার আশুলিয়া থানার জামগড়া বাজার ও বাইপাইল বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বর মন্ডল এর নেতৃত্বে পরিচালিত অভিযানে ১২টি প্রতিষ্ঠানকে ২৪ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন। এছাড়া সাভার বাজার বাসস্ট্যান্ডের ২টি প্রতিষ্ঠান এবং রাজধানীর কল্যাণপুরের ৪টি প্রতিষ্ঠানকে ২৩ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন।

মূল্য তালিকা না টানিয়ে অধিক মূল্যে পণ্য দ্রব্যে বিক্রী করবার অপরাধে ১৮ প্রতিষ্ঠানকে এসময় মোট ৪৭ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়।

সাংবাদিকদের সাথে আলাপকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বর মন্ডল বলেন, করোনা ভাইরাস এর কারণে বিভিন্ন অসাধু ব্যবসায়ীরা পণ্য দ্রব্যে অধিক মূল্যে বিক্রি করছে এবং তারা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মানছে না এমনসব অভিযোগের ভিত্তিতে অভিযান চালানো হয়। এসময় তিনি আরো বলেন ভোক্তাদের অধিকার সংরক্ষণে এখন এ অভিযান অব্যাহত থাকবে।

About struggle

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*