Home : Sonaly Khobor : ৫০ হাজার হতদরিদ্রকে একমাস খাওয়াবে ডিএসসিসি

৫০ হাজার হতদরিদ্রকে একমাস খাওয়াবে ডিএসসিসি

করোনা পরিস্থিতিতে নিম্ন আয়ের অসহায় দরিদ্র ও পথবাসী ৫০ হাজার পরিবারের জন্য এক মাসের খাবারের ব্যবস্থা করা হবে বলে ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। আগামীকাল শনিবার থেকে এ খাবার সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করা হবে। 

শুক্রবার বিকেলে রাজধানীর গুলিস্তান এলাকায় চলমান জীবাণুনাশক ছিটানো কার্যক্রম সরেজমিন পরিদর্শনে এসে তিনি এ ঘোষণা দেন। এ সময় তিনি উপস্থিত শতাধিক হতদরিদ্র রিকশাচালক ও খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষের মধ্যে নগদ অর্থ বিতরণ করেন।

এর আগে দুপুরে মেয়র সাঈদ খোকনের পক্ষ থেকে আজিমপুর, ধানমন্ডি, কাঠাঁলবাগান, বায়তুল মোকাররম মসজিদ এলাকার ফুটপাতে বসবাসকারী প্রায় দুই শতাধিক ছিন্নমূল অসহায় পথবাসীদের হাতে নগদ অর্থ তুলে দেন কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মো. ইমদাদুল হক।

সাঈদ খোকন বলেন, অনেক আগ থেকে আমাদের দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় জীবাণুনাশক ছিটানোর কার্যক্রম শুরু করা হয়েছে। আজ সেই কাজই পরিদর্শন করতে এখানে এসেছি।

তিনি আরো বলেন, আমি নগরবাসীদের আহ্বান জানাবো তারা যেন বাড়ি থেকে বের না হন। পাশাপাশি দেশের বিত্তবান সবাইকে আহ্বান জানাবো তারা যেন এই দুর্দিনে খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ান।

মেয়র আরো বলেন, কোনো নাগরিক যদি বাসায় থেকে আমাদের হটলাইনে ফোন করে খাবার সঙ্কটে রয়েছেন বলে জানান আমরা তার বাসায় খাবার পৌঁছে দেবো। এজন্য আমাদের নির্বাচিত কাউন্সিলর ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের সমন্বয়ে একটি টিম গঠন করা হয়েছে তারা এরইমধ্যে কাজ শুরু করেছেন।

সাঈদ খোকন আরো বলেন, আমার মেয়াদ থাকুক আর নাই থাকুক আমি সব সময় নগরবাসীর পাশে আছি এবং থাকবো। আপনারা আমাকে সব সময় পাশে পাবেন।

মেয়র বলেন, হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্য আমাদের সাতজন ম্যাজিস্ট্রেটসহ গঠিত কমিটির সবাই কাজ করছে। প্রতিদিন আমরা এর তথ্য সংগ্রহ করছি।

About struggle

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*