প্রধান মেনু

খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তির পরামর্শ মেডিকেল বোর্ডের

নিজস্ব প্রতিবেদক :
কারাবন্দী অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা যে পর্যায়ে রয়েছে তাতে তাকে হাসপাতালে রেখেই চিকিৎসা দিতে হবে বলে জানিয়েছেন তার চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড।

গতকাল শনিবার বিকেলে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে তাকে পরীক্ষা করে আসার পর আজ রোববার এই সিদ্ধান্ত নিয়েছেন খালেদার জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড।

বোর্ড জানিয়েছে, খালেদা জিয়ার অনেকগুলো শারীরিক জটিলতা রয়েছে, যেগুলোর চিকিৎসা বাসা কিংবা কারাগারে রেখে দেওয়া সম্ভব না। এ জন্য বিএনপি চেয়ারপারসনের সমস্ত রোগের চিকিৎসা হবে এমন একটি হাসপাতালে তাকে ভর্তির পরামর্শ দিয়েছেন বোর্ড সদস্যরা।

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন বলেছেন, ‘খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড আমাদের কাছে একটি প্রতিবেদন দিয়েছেন। তারা কিছু পরীক্ষা নিরীক্ষার কথা বলেছেন। বিএনপি চেয়ারপারসনকে তারা বিএসএমএমইউ বা যেখানে তার সব রোগের চিকিৎসা হবে এমন একটি হাসপাতালে ভর্তি করে চিকিৎসা প্রদানের পরামর্শ দিয়েছেন। মেডিকেল বোর্ডের প্রতিবেদন আমরা কারা কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছি। তারা ব্যবস্থা নেবেন।’

খালেদার জিয়ার চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ডের সদস্যরা হলেন-বিএসএমএমইউর ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মো. আবদুল জলিল, কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. হারিসুল হক, অর্থোপেডিক সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. আবু জাফর চৌধুরী, চক্ষুবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তারিক রেজা আলী এবং ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. বদরুন্নেসা আহমেদ।

Sharing is caring!



« (পূর্বের খবর)



২ মন্তব্যগুলো প্রতি খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তির পরামর্শ মেডিকেল বোর্ডের

  1. খালেদার চিকিৎসার জন্য সরকার মেডিকেল বোর্ড গঠন করবে আপনার কাছে কি মনে হয়

কিছু একটা উত্তর দিন

Your email address will not be published. Required fields are marked as *

*