Home : প্রচ্ছদ : দেশে ফিরলেন ভারতে আটকে পড়া ২৪ বাংলাদেশি

দেশে ফিরলেন ভারতে আটকে পড়া ২৪ বাংলাদেশি

ভারতে আটকে পড়া ২৪ জন বাংলাদেশি নাগরিক দেশে ফিরেছেন। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ফেরেন তারা।

তাদের সবাইকে জেলার বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোরশেদুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, করোনাভাইরাসের সংক্রমণ রোধে লকডাউন চলায় ভারতের বিভিন্ন স্থানে ওই বাংলাদেশিরা আটকা পড়েছিলেন। পরবর্তীতে তারা আগরতলায় এসে আবারও আটকা পড়েন।

তিনি আরও জানান, আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্টে কর্মরত কয়েকজন বিএসএফ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে গত ৭ জুন চেকপোস্টের কার্যক্রম বন্ধ রাখা হয়। পরবর্তীতে শনিবার সকালে আবারও আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্টের কার্যক্রম শুরু হওয়ায় ২৪ জন বাংলাদেশি নিজ দেশে ফিরেন।

এদিকে, কয়েকজন বিএসএফ সদস্য ও কাস্টমস এবং ইমিগ্রেশন কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনায় ৭ জুন থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে পণ্য আমদানিও বন্ধ রেখেছে ভারতীয় ব্যবসায়ীরা।

শনিবার থেকে পুনরায় পণ্য আমদানি করার কথা থাকলেও আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্ট ও আগরতলা স্থলবন্দরে কর্মরত বিএসএফ সদস্যসহ প্রায় তিনশ জনের করোনাভাইরাস পরীক্ষা করার কারণে এখনও আমদানি শুরুর ব্যাপারে কোনো সিদ্ধান্ত জানায়নি ভারতীয় ব্যবসায়ীরা।

আখাউড়া স্থলবন্দরের আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম জানান, আগামী ১৬ জুন করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট আসার পর পণ্য আমদানি শুরু করার ব্যাপারে নিজেদের সিদ্ধান্ত জানাবে ভারতীয় ব্যবসায়ীরা।

About struggle

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*