বুধবার, ২৯ মে ২০২৪, ০৮:৪৬ পূর্বাহ্ন

ই-ক্লাবের বৈশাখী আড্ডা

নিজস্ব প্রতিবেদক,ঢাকা / ১২৪ Time View
Update : রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ৫:০২ অপরাহ্ন

অন্ট্রাপ্রেনিওরস ক্লাব অব বাংলাদেশের উদ্যোগে ই-ক্লাব ঈদ পুনর্মিলনী ও বৈশাখী আড্ডা ২০২৪ রাজধানীর রুপায়ন ট্রেড সেন্টারের ওয়াটারফল কনভেনশন সেন্টারে উদযাপন করা হয়। ক্লাবের ইসি কমিটির সভাপতি প্রফেসর মুহাম্মদ শাহ আলম চৌধুরীর সভাপতিত্বে এবং অফিস সেক্রেটারি মো.সোলায়মান আহমেদ জীসান এর সঞ্চালনায় কোরআন তেলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশন করে বাংলাদেশকে সম্মান জানানোর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

প্রধান অতিথি ই-ক্লাবের প্রতিষ্ঠাতা মোহাম্মদ শাহরিয়ার খান বলেন ই-ক্লাব পরিবার এখন অনেক বড়। আমরা ক্লাবের পরিধি বাড়িয়ে পৃথিবীর কয়েকটি দেশে চ্যাপ্টার ওপেন করতে যাচ্ছি এবং বাংলাদেশের কয়েকটি জেলায় চ্যাপ্টার ওপেন প্রক্রিয়াধীন। আমরা ভিন্নতা,প্রসার,গল্পের শুরু যেখানেই, নেটওয়ার্ক বাস্কেট, ই-শপ সহ বিভিন্ন প্রজেক্টের যাত্রা শুরু করেছি যেটার মাধ্যমে আমাদের উদ্যোক্তারা সহযোগিতা পাওয়া শুরু করেছেন।

ই-ক্লাব ঈদ পুনর্মিলনী ও বৈশাখী আড্ডা ২০২৪ উদযাপন উপলক্ষে বিভিন্ন ধরনের মুখরোচক মুড়ি মুরকি, বাতাসা,ফুসকা,ঝালমুড়ি সহ অনেক খাবারের আয়োজন করা হয়। মেহেদী রং এ হাত রাঙান অনেক নারী সদস্য। সংগীতের সুরের মূর্ছনায় পুরো প্রোগ্রাম এক অনন্য রুপ পায়।

গভনিং বোডির চেয়ারম্যান কামরুল হাসান বলেন চার বছর আগে আমাদের স্বপ্ন দেখেছিলাম তা ধীরে ধীরে পরিণত হতে শুরু করেছে।

প্রজেক্টের ডিরেক্টর অরুপা দত্ত,হনুফা হীরা,সুমাইয়া হক, কবির হোসেন তাদের নিজ নিজ প্রজেক্টর কর্মকান্ড উপস্থাপন করেন। ক্লাবের নিজস্ব ফ্যাশন ব্রান্ড ভিন্নতার প্রজেক্ট ডিরেক্টর অরুপা দত্ত বলেন,খুব শীঘ্রই নিজস্ব আউটলেট এর মাধ্যমে আমাদের ক্লাবের নিবন্ধিত সদস্যসদস্যদের হাতে তৈরি শুধুমাত্র বাংলাদেশী পন্যগুলো প্রদর্শন ও বিক্রয় করতে পারবেন।

উপস্থিত সদস্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন ইসি কমিটির সহ সভাপতি সজিবুল আল রাজীব,মো.জসিম উদ্দিন, বনশ্রী বিল্ডার্সের চেয়ারম্যান এমদাদুল হক, মিরপুর স্টক এক্সচেঞ্জের ডিরেক্টর কাজী মিজানুর রাহমান,খুলনা সিটি মেডিকেল কলেজের ডিরেক্টর মোহাম্মদ হামিদুর রাহমান,লায়ন মোস্তফা,ই-ক্লাবের ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স সেক্রেটারি এর অরুপা দত্ত, মেম্বার সেক্রেটারি চায়ন সাহা,সহ-সাংগঠনিক সম্পাদক আরেফিন দিপু,ওমেন্স ফোরাম চেয়ার কানিজ মানামা, ইয়োথ ফোরাম চেয়ার শামীমা বিনতে জলিল সহ প্রমুখ।

বাংলাদেশ ইন্টেরিয়র ডিজাইনার্স কোম্পানি ওনার্স অ্যাসোসিয়েশন(বিডকোয়া),ইন্টারন্যাশনাল বিজনেস নেটওয়ার্ক, অরগানাইজেশান ফর ওমেন্স অন্ট্রাপ্রেনিওরস পাশে এর প্রতিনিধি ই-ক্লাবকে শুভেচ্ছা জানাতে একসাথে যোগ দিয়েছিলেন। বিডকোয়া-এর সভাপতি মোহাম্মদ আলী ভুইয়া বলেন ই-ক্লাব উদ্যোক্তা কমিউনিটির জন্য একটি অনন্যা মাত্রা যোগ করেছে। বাংলাদেশের উদ্যোক্তাদের একটি নির্ভরযোগ্য নেটওয়ার্ক প্ল্যাটফর্ম হিসেবে ইতিমধ্যে তার জায়গা করে নিয়েছে,আগামীতে ই-ক্লাব এবং বিডকোয়া একসাথে বিভিন্ন ধরনের প্রজেক্ট করবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

সভাপতির বক্তব্যে প্রফেসর মুহাম্মদ শাহ আলম চৌধুরী বলেন ই-ক্লাব পরিবারের সকল সদস্য অত্যন্ত আন্তরিক। তাদের সহযোগিতা নিয়ে ই-ক্লাব এগিয়ে যাবে। প্রোগ্রাম আয়োজনের কনভেনার ফাহমিদা পুনর্মিলনী ও বৈশাখী আড্ডাতে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ জানান।

পরবর্তীতে ই-ক্লাব সদস্যদের অংশ গ্রহণে তাদের নিজস্ব তৈরি পোশাকে ফ্যাশন শো প্রদর্শন করা করা হয়।

পরিশেষে উদ্যোক্তা নেটওয়ার্কিং আলাপ আলোচনা ছবি তোলা ও ডিনারের মধ্য দিয়ে প্রোগ্রাম টি সুন্দর ভাবে শেষ হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category