শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
Logo বেইলি রোডে অগ্নিকাণ্ড:উদ্ধার অভিযানে র‍্যাবের সাহসী ভূমিকা পালন Logo বসুন্দিয়ায় বায়নাকৃত জমি রেজিষ্ট্রি না করে দিয়ে জমির ক্রেতার সাথে প্রতারণা। Logo বিপিএম-পিপিএম পেলেন ৩৬ এসপি Logo র‍্যাবের ৫০ কর্মকর্তা/ সদস্য বিপিএম-পিপিএম পদক পাচ্ছেন Logo মিয়ানমার সীমান্তে আর পূর্বের মত পরিস্থিতি উদ্ভব হবে না, প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর Logo যুবলীগ নেতার মামলায় যুব মহিলা লীগ নেত্রী গ্রেফতার Logo আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শ্রদ্ধাঞ্জলি অর্পণ Logo সাংবাদিক লায়েকুজ্জামান আর নেই Logo রোটারী ঢাকা ক্লাব রাইজিং স্টারস ক্লাবের দিনব্যাপী ব্যতিক্রমী সফর Logo মিরপুর বিআরটিএ অফিসে অভিযান,আটক ১

উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে যাত্রা শুরু হল ‘অন্ট্রাপ্রেনিওরস ক্লাব ইয়ুথ ফোরাম’

নিজস্ব প্রতিবেদক,ঢাকা / ২৯৪ Time View
Update : রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩, ৩:৩২ অপরাহ্ন

৯ ই ডিসেম্বর (শনিবার) রাজধানীর বাংলামটর এলাকায় বিশ্ব সাহিত্য কেন্দ্রে অনুষ্ঠিত হয়ে গেলো অন্ট্রোপ্রেনার ক্লাব অব বাংলাদেশ আয়োজিত ‘ইয়ুথ ফোরাম ২০২৩-২৪’ উদ্বোধনী অনুষ্ঠান৷

দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ১৫০ এর অধিক তরুণ-তরুনীসহ বিভিন্ন বয়সী উদ্যোক্তাদের আগমনে মুখরিত হয়ে ওঠে এই অনুষ্ঠান । উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. সীমা হামিদ, প্রধান পৃষ্ঠপোষক, ইয়্যুথ গ্লোবাল ফাউন্ডেশন এবং ক্লাবের ফাউন্ডার মোহাম্মদ শাহরিয়ার খান।

অন্ট্রাপ্রেনিওরস ক্লাব অব বাংলাদেশের ফাউন্ডার মোঃ শাহরিয়ার খান সঞ্চালক হিসেবে অনুষ্ঠানটি সঞ্চালনা শুরু করেন। তিনি বলেন আজকের এই তরুণরাই হবে অন্ট্রাপ্রেনিওরস ক্লাবের আগামীর শক্তি এবং তারাই এই ক্লাবকে অন্যতম একটি উদ্যোক্তা নেটওয়ার্ক প্ল্যাটফর্ম হিসেবে প্রতিষ্ঠিত করবে বলে বিশ্বাস করেন।

বক্তা হিসেবে আরো উপস্থিত ছিলেন অন্ট্রাপ্রেনিওরস ক্লাব অব বাংলাদেশ এর সভাপতি প্রফেসর ডক্টর শাহ আলম চৌধুরী চৌধুরী, সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ রাহুল, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অন্তু করিম, অন্ট্রোপ্রোনারস ক্লাব অব বাংলাদেশ, ভাইস প্রেসিডেন্ট জনাব মো: জসীম উদ্দিন, মেম্বার সেক্রেটারি চয়ন সাহা, পাবলিক রিলেশন সেক্রেটারি লাকি আমান, ওমেন্স এমপ্লয়মেন্ট সেক্রেটারি তাসলিমা আক্তার জলি, অর্গানাইজিং সেক্রেটারি ফাহমিদা আহমেদ বিউটি, অফিস সেক্রেটারি মোঃ সোলাইমান আহমেদ জিসান, ওমেন্স ওয়েলফেয়ার ডিরেক্টর লাবনী আহমেদ, সাবেক ওমেন্স ফোরাম চেয়ারম্যান তানিয়া আহমেদ, বর্তমান ওম্যান্স ফোরাম চেয়ার কানিজ ফাতেমা প্রিয়া সহ ইসি কমিটি , গভর্নিং কমিটি চেয়ার কামরুল হাসান ও ফাউন্ডার কমিটির অনান্য সদস্যগন এবং যুগ্ম সাধারণ সম্পাদক আরেফীন দিপু।

বিকাল ৩:০০ টা থেকে পবিত্র কোরআন তিলাওয়াত এবং বিজয় এর এই মাসে জাতির শ্রেষ্ঠ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে জাতীয় সংগীত গাওয়ার মধ্য দিয়ে শুরু হয় মূল অনুষ্ঠান পর্ব। অনুষ্ঠানের শুরুতে উপস্থিত সকলের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন অনুষ্ঠানের আহবায়ক জনাব আরেফীন দিপু।

পরবর্তীতে অন্ট্রোপ্রোনারস ক্লাব অব বাংলাদেশের যাত্রা এবং দেশের উদ্যেক্তাদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন সভাপতি প্রফেসর ড. শাহ আলম চৌধুরী চৌধুরী। ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ জসিম উদ্দিন নতুন ও পুরাতন সকল সদস্যদের উদ্দেশ্যে ক্লাবের একটি প্রেজেন্টেশনের মাধ্যমে অন্ট্রাপ্রেনিওরস ক্লাবের পরিচিতি তুলে ধরেন। ক্লাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও মডেল অন্তু করিম তার বক্তব্যে দেশের অগ্রযাত্রায় উদ্যোক্তাদের ভূমিকা এবং প্রয়োজনের কথা তুলে ধরেন৷ ক্লাবের জেনারেল সেক্রেটারি বিপ্লব রুহুল ঘোষ তরুণদের মাধ্যমে কিভাবে নেটওয়ার্কিং করে সামনের দিকে এগিয়ে যাবে তার একটি দিকনির্দেশনা তুলে ধরেন। তিনি ক্লাবের নতুন একটি প্রজেক্ট নেটওয়ার্ক বাস্কেটের তাৎপর্য এবং প্ল্যানিং এই তরুণদের মাঝে শেয়ার করেন এবং তাদেরকে এই ধরনের প্রোগ্রামে আসার জন্য অনুপ্রাণিত করেন।

এছাড়াও দেশের তরুণ উদ্যোক্তাদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য রাখেন ফাউন্ডার মেম্বার মোহাম্মদ রিয়াজুল ইসলাম, মোঃ আব্দুর রহমান নিপু, সৈয়দ মাজহারুজ্জামান এবং মোহাম্মদ ফেরদৌস আলম মজুমদার। পরবর্তীতে ক্লাবের প্রেসিডেন্ট এবং জেনারেল সেক্রেটারি ফাউন্ডার্স মেম্বারদের কে উত্তরীয় পরিয়ে সম্মান প্রদর্শন করেন।

অপেক্ষার পালা শেষে অনারম্বর বরণের মাধ্যমে আত্মপ্রকাশ ঘটে অন্ট্রোপ্রেনারস ক্লাব অব বাংলাদেশ ইয়্যুথ ফোরামের নতুন কমিটির। এসময় ইয়ুথ ফোরামের ভবিষ্যত পরিকল্পনা উপস্থাপন করেন কমিটির নব্য চেয়ার, শামীমা বিনতে জলিল। পরবর্তীতে ইসি কমিটির সদস্যরা এবং ওমেন্স ফোরামের সদস্যরা এবিং সাবেক ওমেন্স ফোরাম কমিটির চেয়ারম্যানরা মিলে ইয়োথ ফোরাম কমিটির ২০২৩-২৪ সদস্যদের ক্লাবের সন্মানসুচক কোট-পিন, ক্রেস্ট এবং ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেয়।

সবশেষে স্পসর ও পার্টনারদের প্রতি শুভেচ্ছা প্রদানের মাধ্যমে সমাপ্তি ঘটে এ আয়োজনের৷

ইয়ুথ ফোরামের নতুন কমিটির আত্মপ্রকাশের পাশাপাশি দেশের বিভিন্ন প্রান্ত থেকে উদ্যোক্তাদের এক বিশাল নেটওয়ার্ক গড়ে তোলা এবং দেশের ভবিষ্যত অগ্রযাত্রায় তরুণ উদ্যোক্তাদের অনুপ্রাণিত করাই ছিলো এ অনুষ্ঠানের মূল উদ্দেশ্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category