বুধবার, ২৯ মে ২০২৪, ০৭:৫৯ পূর্বাহ্ন

ঝিনাইদহ-১ উপনির্বাচন,মামুন জোয়ার্দারসহ মনোনয়ন ফরম কিনলেন ১৭ জন

নিজস্ব প্রতিবেদক,ঢাকা / ২৭৫ Time View
Update : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ৬:৫৭ অপরাহ্ন

ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চান বাংলাদেশ ছাত্রলীগের ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সাধারণ সম্পাদক ও কাঁচেরকোল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ইউনিয়ন পরিষদের টানা তিনবারের চেয়ারম্যান মো.সালাহউদ্দীন জোয়ার্দ্দার (মামুন)-সহ ১৭ জন।

মামুন জোয়ার্দ্দার ২০০-২০০১ সালে বাংলাদেশ ছাত্রলীগের ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ৪৮ বছর বয়সী মামুন ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে এল.এল.বি সম্মান ও এল.এল. এম সম্পন্ন করেছেন।

১৯৯০ সাল থেকে দশম শ্রেণিতে পড়া অবস্থায় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতির দায়িত্বভার গ্রহণের মধ্য দিয়ে রাজনীতি শুরু তিনি। ২০০১ সালে ইসলামী বিশ্ববিদ্যালয়ে সাধারণ সম্পাদক দায়িত্ব পালনকালে জোট সরকার ক্ষমতায় এলে মামলা,হামলার কারণে দীর্ঘ ১৩ বছর পর এল. এল. এম পরীক্ষায় অংশগ্রহণ করেন মামুন।

তিনি শৈলকুপা উপজেলা আওয়ামী রাজনীতির সঙ্গে অতপ্রোতভাবে জড়িত এবং সংগঠনের একজন সক্রিয় কর্মী হিসাবে কাজ করে যাচ্ছেন। তার রাজনৈতিক জীবনের ৩৪ বছর দলের প্রতি অনুগত থেকে প্রতিটি নির্বাচন, সংগ্রাম করে আসছেন।

রোববার (২৮ এপ্রিল) ধানমন্ডি ৩/এ কার্যালয়ে দুইদিনে ওই আসনের মনোনয়ন ফরম বিক্রি করে দলটি। সোমবার মনোনয়ন ফরম বিক্রি ও জমাদান কার্যক্রমের শেষ দিন।

প্রথমদিনে মনোনয়ন ফরম কিনেছেন-প্রয়াত সংসদ সদস্য আব্দুল হাইয়ের স্ত্রী ঝিনাইদহ জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সদস্য মোছা.সেলিনা পারভীন,ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের বিজ্ঞান-প্রযুক্তিবিষয়ক সম্পাদক মো.নজরুল ইসলাম,শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.আব্দুল হাকিম আহমেদ, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সদস্য মো.মোস্তাফিজুর আলম, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো.রেজাউল ইসলাম, বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরামের সভাপতি সাইদুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক উপ-কমিটির সদস্য পারভেজ জামান, শৈলকুপা পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী আশরাফুল আলম এবং ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সদস্য মো.নায়েব আলী জোয়াদ্দার নিয়েছেন মনোনয়ন ফরম।

দ্বিতীয়দিনে মনোনয়ন ফরম কিনেছেন-বাংলাদেশ ছাত্রলীগের ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সাধারণ সম্পাদক ও কাঁচেরকোল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পয়াদক এবং ইউনিয়ন পরিষদের টানা তিনবারের চেয়ারম্যান মো.সালাহউদ্দীন জোয়ার্দ্দার (মামুন),শৈলকুপা উপেজলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তানভীর হাসান,শৈলকুপা উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মোছা.সুলতানা বুলবুলি,বাংলাদেশ যুব মহিলা লীগের সদস্য মোছা. কামরুন্নাহার,বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য মো.আবেদ আলী এবং ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি মো.সফিকুল ইসলাম।

গত ১৬ মার্চ ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের সংসদ সদস্য ও ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই মারা যান। তার মৃত্যুর পর শূন্য হওয়া আসনে আগামী ৫ জুন ভোটগ্রহণ করা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

ইসি জানায়,উপ-নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৭ মে,মনোনয়নপত্র বাছাই ৯ মে, বাছাইয়ের বিরুদ্ধে আপিল ১০ থেকে ১৪ মে,আপিল নিষ্পত্তি ১৫ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৬ মে এবং প্রতীক বরাদ্দ ১৭ মে। এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন খুলনা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা।

ডিআই/এসকে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category