শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

তৃতীয় বাংলাদেশি হিসেবে সার্কের মহাসচিব হলেন গোলাম সারওয়ার

Reporter Name / ৩১৭ Time View
Update : শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩, ১০:৫৮ পূর্বাহ্ন

অনলাইন ডেস্ক : গোলাম সারওয়ারকে দক্ষিণ এশিয়ার আঞ্চলিক জোট সার্কের মহাসচিব নিযুক্ত করা হয়েছে। তিনি তৃতীয় বাংলাদেশি হিসেবে সার্কের মহাসচিবের দায়িত্ব পেলেন। গতকাল বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বার্তায় এ তথ্য জানায়।
সার্কের ১৫তম মহাসচিব হিসেবে দায়িত্ব পেলেন গোলাম সারওয়ার। তিনি মালয়েশিয়ায় বর্তমানে বাংলাদেশের হাইকমিশনারের দায়িত্ব পালন করছেন। এর আগে, তিনি ওমানে বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন। ১৯৯১ সালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেন বিসিএস দশম ব্যাচের (পররাষ্ট্র বিষয়ক) এই কর্মকর্তা।
গোলাম সারওয়ার সুইডেনেও বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি জেদ্দা, ওয়াশিংটন ডিসি, কাঠমাণ্ডু, কুয়ালালামপুর ও ইয়াঙ্গুনে বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।
নোয়াখালীর সন্তান গোলাম সারওয়ার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞানে স্নাতকোত্তর করেন। এ ছাড়া তিনি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএবি) অধীনে একটি শীর্ষস্থানীয় চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস এবং ম্যানেজমেন্ট কনসালটেন্ট ফার্মের সঙ্গে আর্টিকেল স্টুডেন্টশিপ সম্পন্ন করেন। পেশাদার কূটনীতিক গোলাম সারওয়ার দুই সন্তানের জনক।
দক্ষিণ এশিয়ার সাতটি দেশের মধ্যে শান্তিপূর্ণ সহাবস্থান এবং নিজেদের মধ্যে সামাজিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক সহযোগিতা বাড়ানোর দর্শন নিয়ে ১৯৮৫ সালে যাত্রা শুরু করে সার্ক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category