শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
Logo বেইলি রোডে অগ্নিকাণ্ড:উদ্ধার অভিযানে র‍্যাবের সাহসী ভূমিকা পালন Logo বসুন্দিয়ায় বায়নাকৃত জমি রেজিষ্ট্রি না করে দিয়ে জমির ক্রেতার সাথে প্রতারণা। Logo বিপিএম-পিপিএম পেলেন ৩৬ এসপি Logo র‍্যাবের ৫০ কর্মকর্তা/ সদস্য বিপিএম-পিপিএম পদক পাচ্ছেন Logo মিয়ানমার সীমান্তে আর পূর্বের মত পরিস্থিতি উদ্ভব হবে না, প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর Logo যুবলীগ নেতার মামলায় যুব মহিলা লীগ নেত্রী গ্রেফতার Logo আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শ্রদ্ধাঞ্জলি অর্পণ Logo সাংবাদিক লায়েকুজ্জামান আর নেই Logo রোটারী ঢাকা ক্লাব রাইজিং স্টারস ক্লাবের দিনব্যাপী ব্যতিক্রমী সফর Logo মিরপুর বিআরটিএ অফিসে অভিযান,আটক ১

নির্বাচন সুষ্ঠু-অংশগ্রহণমূলক হবে, প্রত্যাশা ব্রিটিশ হাইকমিশনারের

নিজস্ব প্রতিবেদক / ১১৭ Time View
Update : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩, ৪:৪১ অপরাহ্ন

বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক।

সোমবার (১০ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে প্রথম সাক্ষাৎ করেন ব্রিটিশ হাইকমিশনার কুক। এসময় হাইকমিশনার নির্বাচন নিয়ে তার প্রত্যাশার কথা ব্যক্ত করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ড. মোমেন বাংলাদেশের জাতীয় নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের স্বাগত জানান এবং অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের ক্ষেত্রে সব রাজনৈতিক দলের অঙ্গীকারের প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের চমকপ্রদ আর্থসামাজিক উন্নয়নের কথা তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক অত্যন্ত মধুর। আমাদের গণতন্ত্র এবং মানবাধিকারের একই মূল্যবোধের।

পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাজ্য থেকে বিশেষ করে কৃষি প্রক্রিয়াকরণ, নবায়নযোগ্য এবং বিমান চলাচল খাতে আরও বিনিয়োগের আমন্ত্রণ জানান। পাশাপাশি তিনি জলবায়ু পরিবর্তন মোকাবিলায় যুক্তরাজ্যের কাছ থেকে আরও সহযোগিতা কামনা করেন। এছাড়া আইএমও মহাসচিব ও কাউন্সিল সদস্য নির্বাচনে বাংলাদেশের প্রার্থিতাকে সমর্থনের আহ্বান জানান।

ব্রিটিশ হাইকমিশনার বলেন, বাংলাদেশ এবং যুক্তরাজ্যের মধ্যে ঐতিহাসিক বন্ধন। দুই দেশের জনগণের মধ্যে গভীর যোগাযোগ এবং কমনওয়েলথের অভিন্ন মূল্যবোধ বজায় রয়েছে। তিনি উভয় দেশের মধ্যে সফর বিনিময়, প্রতিরক্ষা, বিমান চলাচল ও জলবায়ু খাতে শক্তিশালী সহযোগিতার কথা উল্লেখ করেন।

সারাহ রোহিঙ্গা সংকটে যুক্তরাজ্য সরকারের অব্যাহত মানবিক ও রাজনৈতিক সমর্থনের আশ্বাস দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category