মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০১:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

মিরপুরে মাদক উদ্ধার অভিযান পুলিশের বিরুদ্ধে টাকা দাবির অভিযোগ, মাকে ছাড়াতে মেয়ের আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক,ঢাকা / ১১৭ Time View
Update : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩, ১১:২৫ পূর্বাহ্ন

রাজধানীর পল্লবীতে এক নারীর কাছে মাদক উদ্ধার অভিযানে গিয়ে ৫ লাখ টাকা দাবি ও মারধরের অভিযোগ উঠেছে পল্লবী থানা পুলিশের বিরুদ্ধে। এছাড়া ওই নারীকে ছাড়াতে গিয়ে তার কিশোরী মেয়ে আত্মহত্যা করেছে বলেও পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

একপর্যায়ে এলাকাবাসী পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে এবং পুলিশও লাঠিচার্জ করে।

সোমবার (২৪ জুলাই) রাত ১০টার দিকে পল্লবী থানার আদর্শ নগর এলাকায় এ ঘটনা ঘটে। পরে দিবাগত রাত ২টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হয়।

তবে পুলিশ বলছে, পল্লবীর আদর্শ নগরের ২১ নম্বরের এক বাসায় মাদক উদ্ধারে যায় পল্লবী থানা পুলিশ। চোরাকারবারের অভিযোগে অভিযান চালিয়ে মাদকসহ লাভলী নামে এক নারীকে আটক করা হয়। এতে বাধা দেয় ওই নারীর কিশোরী মেয়ে বৈশাখী। পুলিশের হাত থেকে মাকে ছাড়িয়ে নিতে একপর্যায়ে বাসার ভেতর ওই কিশোরী আত্মহত্যা করে।

ঘটনার বিষয়ে জানতে চাইলে নিহত বৈশাখীর মামা মো. সুজন বলেন,আমার বোন লাভলীর বিরুদ্ধে গাঁজার ব্যবসার অভিযোগ করে পুলিশ। থানায় তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে। সেই অভিযোগে পল্লবী থানার ৫ জন পুলিশ ও তিন-চারজন সোর্স ৫ লাখ টাকা দাবি করে। টাকা না দেওয়ায় লাভলীকে পুলিশ মারধর করে। এসময় আমার ভাগনি বৈশাখী তার মাকে পুলিশের কাছ থেকে ছাড়িয়ে নিতে আত্মহত্যার হুমকি দেয়।

তিনি বলেন,পুলিশ পাশের রুমে আমার ভাগনিকে আটকালে ওই রুমে সে দড়ি দিয়ে আত্মহত্যা করে। এ ঘটনার পর এলাকাবাসী ওই ৫ জন পুলিশকে দুই থেকে তিন ঘণ্টা আটকে রেখে থানায় খবর দেন। পরে থানা থেকে ৫০/৬০ জন পুলিশ এসে এলাকার লোকজনকে মারধর করে অভিযানে আসা ৫ পুলিশকে ছাড়িয়ে নিয়ে যায়।

জানতে চাইলে মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) জসীম উদ্দিন মোল্লা বলেন,পল্লবী থানার একটি টিম মাদক উদ্ধারে ঘটনাস্থলে যায়। লাভলী নামের এক নারীর কাছ থেকে ইয়াবা ও গাঁজা উদ্ধার করে পুলিশ। তাকে নিয়ে বাসা থেকে নেমে আসতে চায় পুলিশ। এসময় ওই নারীর মেয়ে আত্মহত্যার হুমকি দিয়ে পুলিশকে বাধা দেয়।

একপর্যায়ে মেয়েটি আত্মহত্যা করে। পরে এলাকাবাসী ওই মেয়েটিকে উদ্ধার করে হাসপাতালে নেয়। সেই ভিডিও ফুটেজ স্থানীয়দের কাছে আছে। এছাড়া লাভলীর কাছ থেকে মাদক উদ্ধারের যে অভিযান সেই ফুটেজও আছে। এরপরও একটি কথা ডালপালা গজিয়েছে। এজন্য তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে ঘটনার বিস্তারিত তদন্ত করা হবে।’ বলেন তিনি।

এ পুলিশ কর্মকর্তা আরও বলেন,নিহতের বাবা তার মেয়ের আত্মহত্যার বিষয়ে একটি ইউডি মামলা করবেন। এছাড়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হবে।

ডিআই/এসকে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category